কিভাবে হোয়াটস্যাপ গ্রাহকেরা অচেনা নম্বর থেকে মুক্তি পেতে চলেছেন?

বার বার অচেনা নম্বর থেকে হোয়াটসঅ্যাপে ফোন আসছে অথচ ফোনের কন্টাক্ট লিস্টে নাম সেভ নেই ? দৈনন্দিন কাজের মধ্যে বিরক্তিকর হয়ে উঠছে এমন ঘটনা। এই বিরক্তি দূর করতে হোয়াটস্যাপ সংস্থা এন্ড্রোইড এবং আইফোন গ্রাহকদের জন্যে এক বৈশিষ্ট্য চালু করার সিদ্ধান্ত নিলো। খুব শীঘ্রই অচেনা নম্বর থেকে আসা কল থেকে মুক্তি পেতে চলেছেন গ্রাহকেরা।

processed-746524dd-955b-4293-b5c2-1eabd41d6c74_dKY602l3

মেটা সংস্থার সিইও মার্ক জুকারবার্গ মঙ্গলবার বিস্তারিত জানিয়েছেন যে নম্বর হোয়াটসঅ্যাপ গ্রাহকের ‘কন্ট্যাক্ট লিস্ট’-এ সেভ করা নেই, সেই নম্বর থেকে বার বার ফোন এলেও গ্রাহকেরা আর বিরক্ত হবেন না।

তিনি জানান যে কোনো অচেনা, সেভ না করা নম্বর থেকে ফোন এলে তা হোয়াটস্যাপ নোটিফিকেশন-এ দেখালেও আলাদা ভাবে রিং হবে না। অর্থাৎ হাতে ফোন না থাকলে হোয়াটসঅ্যাপ গ্রাহকেরা বুঝতেই পারবেন না যে তাকে অচেনা নম্বর থেকে কেউ ফোন করেছেন।নিজেদের হোয়াটসঅ্যাপের সেটিং পরিবর্তন করে যে কোনও গ্রাহক এই সুবিধা পেতে পারবেন। সেটিংস থেকে প্রাইভেসি অপশনে যাওয়ার পর যদি হোয়াটসঅ্যাপ গ্রাহকেরা কল অপশনে যান তা হলে সেখানে ‘সাইলেন্স আননোন কলার্স’ নামের একটি অপশন দেখাবে এবং এই অপশনটি বেছে নিলেই দূর হবে সমস্যা। এর পর আর অচেনা নম্বর থেকে ফোন এলেও রিংয়ের আওয়াজ বিরক্ত করবে না গ্রাহকদের। সম্প্রতি হোয়াটসঅ্যাপ গ্রাহকেরা টুইটারে অভিযোগ জানিয়েছিলেন যে, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, মালয়েশিয়া, কেনিয়া এবং ইথিওপিয়ার বিভিন্ন প্রান্ত থেকে ভারতের হোয়াটসঅ্যাপ গ্রাহকদের কাছে ‘স্প্যাম কল’ আসছে। অভিযোগের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় গ্রাহকদের সমস্যা দূর করতে হোয়াটসঅ্যাপ সংস্থা এই সমাধানটি এনেছে ।

মার্ক জুকারবার্গ, হোয়াটসাপের নতুন পরিষেবা, আননোন নম্বর থেকে ফোন, হোয়াটস্যাপ গ্রাহকেরা, হোয়াটস্যাপ নোটিফিকেশন

Comments

Popular posts from this blog

Now You Can Enjoy A 78-Year-Old Paddle Steamer In Kolkata During Puja!

পুজোর গানে উচ্ছ্বসিত সারেগামাপার অনুষ্কা

Dos and Don'ts during Chandra Grahan