সেন্ট্রাল অ্যাভিনিউয়ের সরকারি দপ্তরে ভয়াবহ আগুন

 বৃহস্পতিবার সকালে কর্মব্যস্ত কলকাতা শহরে ফের ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা। সেন্ট্রাল অ্যাভিনিউয়ের, গণেশচন্দ্র অ্যাভিনিউইয়ের বহুতলে আগুন লাগে সকালে। সরকারি বিল্ডিংয়ের পাঁচ তলায় আগুন একটি অফিসে সকাল ১০টার সময় আগুন লাগে বলে খবর স্থানীয়সূত্রে পাওয়া গাছে। অফিস টাইমে অফিস পাড়ায় ব্যাপক উত্তেজনা ও আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৬টি ইঞ্জিন।

Fire Break, Central Avenue, Ganesh Chandra Avenue, Government Office, Thursday News




ঘটনাটি ঘটেছে ৪৫ নম্নর গণেশ চন্দ্র অ্যাভিনিউয়ের ৫ তলায়। সেখানেই রয়েছে জনস্বাস্থ্য এবং কারিগরি দপ্তরের সরকারি অফিস। অফিসে কেউ তখনও না পৌঁছানোর ফলে ভেতরে কেউ আটকে থাকার আশঙ্কা নেই বলেই জানা গিয়েছে। আপাতত কোনও হতাহতের খবর পাওয়া না গেলেও বহু সরকারি নথি পুড়ে ভস্মীভূত হয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

আগুন নিয়ন্ত্রণে আনার জন্য প্রথমে ৬টি ইঞ্জিন আসে। একঘন্টা পেরিয়ে যাওয়ার পরেও নিয়ন্ত্রনে আসেনি আগুন। জানা গিয়েছে নিয়ন্ত্রনে আনার জন্য আরও ৪টি ইঞ্জিন আনা হয়েছে সেখানে। বিল্ডিংয়ের ছয় তলায় আগুনের চাপে জানলার কাঁচ ফেটে গিয়েছে এবং সেখান দিয়ে গল্ গল করে ধোঁয়া বেরতে দেখা গিয়েছে। পুরো এলাকা ধোঁয়ায় ভরে গিয়েছে। গোটা বহুতল বিদ্যুৎবিচ্ছিন্ন করা হয়েছে। কীভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, এই অগ্নিকান্ড ঘটেছে শর্ট সার্কিট থেকেই।

Comments

Popular posts from this blog

Now You Can Enjoy A 78-Year-Old Paddle Steamer In Kolkata During Puja!

পুজোর গানে উচ্ছ্বসিত সারেগামাপার অনুষ্কা

Dos and Don'ts during Chandra Grahan